এখন সময় :
,

সোনাগাজীর বগাদানার পূর্ণিমার বাড়িতে চাঁদ উঠেছে!

 

জাবেদ হোসাইন মামুন->>> দরিদ্র এক রিকসা চালকের কন্যা পূর্ণিমা। তাকিয়া বাজার ওসমানিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনির ছাত্রী। ক্ষুদে এক কন্ঠ শিল্পী সে। ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের নিভৃত পল্লী বগাদানায় তার বাড়ি। গত কয়েক মাস পূর্বে ইউনিয়ন পরিষদের উদ্যোগে এলজিএসপি-৩ প্রকল্পের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে দুটি দেশাত্মবোধক গান পরিবেশন করে পূর্ণিমা। তার অসাধারণ মনোমুগ্ধকর গান পরিবেশনে উপস্থিত প্রধান অতিথি ফেনীর পুলিশ সুপার এসএম জাহাঙ্গির আলম সরকার সহ সবাই বিমোহিত হন। পুলিশ সুপার ও সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন পূর্ণিমাকে গানের জগতে আরো প্রসারিত করতে তাৎক্ষণিক পুরস্কার ঘোষণা দেন। দু’জনেই তাদের ঘোষিত পুরস্কার পরবর্তীতে পূর্ণিমার হাতে তুলে দিয়েছেন।
কিন্তু অসাধারন প্রতিভার অধিকারী অসহায় পূর্ণিমার কথা ভুলতে পারেননি পুলিশ সুপার এসএমজাহাঙ্গির আলম সরকার। ক্ষুধে শিল্পী পূর্ণিমার খোঁজ-খবর নিতে কয়েকজন জনপ্রতনিধি ও পুলিশ কর্মকর্তাদের সাথে নিয়ে ১৬জুলাই সোমবার ছুটে যান পূর্ণিমার বাড়িতে। আঁকা-বাঁকা মেঠো পথ পাড়ি দিয়ে দিয়ে পূর্ণিমার ঘরে পৌঁছে যান তিনি। সেখানে তিনি গান গাইলেন এবং পূর্ণিমার কন্ঠে গান শুনলেন। পূর্ণিমাকে গানের জগতে আরো প্রসারিত করতে আবারো আর্থিক সাহায্য করলেন পুলিশ সুপার। আর্থিক সাহায্য পেয়ে আনন্দে মাতোয়ারা পূর্ণিমার পরিবারের সদস্যরা। এই যেন পূর্ণিমার বাড়িতে আনন্দ ঝলসানো একটি চাঁদ উঠেছে। যে চাঁদ পূর্ণিমার পরিবারকে অবারিত আলো দিয়ে যাচ্ছে। একই সময় একই এলাকার এক প্রতিবন্ধিকেও আর্থিক সাহায্য করলেন তিনি।

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী