এখন সময় :
,

সোনাগাজীর মতিগঞ্জ হাই স্কুলে তালা লাগিয়ে পালিয়েছে প্রধান শিক্ষক ও সভাপতি শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

 

জাবেদ হোসাইন মামুনন->>>
ফেনীর সোনাগাজীর মতিগঞ্জ আর.এম.হাট.কে উচ্চ বিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সমজোতা বৈঠকের আশ্বাস দিয়ে স্কুলে তালা লাগিয়ে পালিয়ে গেছে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম সারওয়ার। এ ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বৃহস্পতিবার সকালে পূণরায় একটি বিক্ষোভ মিছিল শেষে সোনাগাজী-ফেনী সড়কের মতিগঞ্জে প্রায় দু’ঘন্টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে। পরে উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনামের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।
গত ৩ এপ্রিল সকালে ক্লাস বর্জন করে সহস্রাধিক শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির দুর্নীতি,অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে সকালে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে।খবর পেয়ে সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) মো. হারুনুর রশিদের নেতৃত্বে পুলিশদল ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে ১২ এপ্রিল বৃহস্পতিবার সমজোতা বৈঠকের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করে।
৫ জন অতিথি শিক্ষক অপসারণ, অতিরিক্ত সেশন ফি আদায়, অতিরিক্ত বেতন আদায়, স্কুলের উন্নয়ন তহবিলের টাকা আত্মসাৎ, অনলাইন ফি আদায়, প্রযুক্তি ফি আদায়, নির্ধারিত ব্যাচের জন্য অতিরিক্ত টাকা আদায়, নির্ধারিত দর্জি দিয়ে পোশাক সেলাই করণে বাধ্যতামূলক, অযোগ্য শিক্ষক দিয়ে পাঠদান, বাধ্যতামূলক কোচিং, কোচিংএর নামে বাধ্যতামূলক ফি আদায়, শ্রেনি কক্ষে বৈদ্যুতিক পাখা না লাগানো সহ নানা দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষক মিজানুর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম সারওয়ারের বিরুদ্ধে শিক্ষার্থীরা এই আন্দোলন চালাচ্ছেন বলে জানিয়েছে।
শিক্ষার্থীদের দাবি প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির নানা অনিয়ম আর স্বেচ্ছাচারিতার কারণে ওই বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। দশম শ্রেনির এক শিক্ষার্থী জানান, প্রধান শিক্ষক মিজানুর রহমান গত কয়েক মাস পূূর্বে ওই বিদ্যালয়ে যোগদানের পর থেকে শ্রেনি কক্ষে ইংরেজি বিষয়ে পাঠদানের সময় তার পাঠদান শিক্ষার্থীরা না বুঝলেও তিনি ওই শ্রেনিতে গিয়ে ওই বিষয়ে পাঠদান করেন। এ ছাড়া ন্যাশনাল সার্ভিসের আওতায় সাম্প্রতিক সময়ে যোগদানকৃত ৫জন শিক্ষকের পাঠদানও শিক্ষার্থীরা বুঝেননা এবং শিক্ষার্থীদের ভাষাও ওই শিক্ষকরা বুঝেননা বলে দাবি করেছেন। এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে সভাপতি ও প্রধান শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের ভয়ভীতি, হুমকি ও গালি দেয়ার অভিযোগও করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
সোনাগাজী মডেল থানার ওসি হারুনুর রশিদ জানান, বুধবার রাতে ওই স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান তাকে ১২ এপ্রিল বৃহস্পতিবার সকালে স্কুলে না যাওয়ার অনুরোধ জানিয়ে বলেন বিষয়টি স্কুল কর্তৃপক্ষ সমাধান করবে। তাই তিনি সকালে আর পূর্ব নির্ধারিত সমজোতা বৈঠকের জন্য স্কুলে যাননি। তিনি খবর পেয়েছেন প্রধান শিক্ষক ও সভাপতি স্কুলে তালা লাগিয়ে পালিয়েছেন। তাই শিক্ষার্থীরা আবার আন্দোলনে নেমেছে।

 

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী