এখন সময় :
,

কোম্পানীগঞ্জ থানা পুলিশ পরিদর্শকের সাহসীকতা

আব্দুর রহিম>>
কোম্পানীগঞ্জ থানা পুলিশ নড়েচড়ে বসেছেন । থানা পুলিশ মাদক বিরোধী অভিযানে মাদক বিক্রেতারা দিশেহারা হয়ে পড়েছেন ।পুলিশ হিসাবে জনগনের প্রতি অনেক দাযিত্ব আছে বলে তা যথাযথ ভাবে পালন করার চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ । কারন বাংলাদেশ পুলিশ একমাত্র দেশও জাতির সেবায় নিজের জীবন কে যুদ্ধের মুখে ঠেলে দিয়ে দেশের শান্তি রক্ষা করতে চায়।
তার-ই ধারাবাহিকতায় ২০১৩ সালের চট্রগ্রাম রেন্সের সাহসী এস,আই, স্বর্ণ পদক প্রাপ্ত বর্তমান কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত) অফিসার মোঃ রবিউল হক নোয়াখালী কোম্পানীগঞ্জ থানায় এসে যোগদান করার পর থেকে কোম্পানীঞ্জের  মানুষের মাঝে শান্তি প্রতিষ্ঠা করতে গিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস মাদক ও ডাকাত দমনে সক্রিয় ভূমিকা পালন করছেন।
 বিশেষ করে তার একেকটি শ্বাসরুদ্ধকর এবং জীবনের ঝুকি নিয়ে অভিযানের ফলে অনেক ডাকাত দলের লিডার গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন।
 গত ৮ আগষ্ট   ২০১৭ ইং সালে কোম্পানীগঞ্জ থানায় যোগদান করেন । এর আগে তিনি কোম্পানীগঞ্জ থানায় এস,আই  অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ২০১৬ সালের আগষ্ট থেকে ২০১৭ সালের মে পর্যন্ত  এবং পরবর্তীতে পদোন্নতি পেয়ে আবার ৮ আগষ্ট ২০১৭ সালে কোম্পানীগঞ্জ থানায় পুলিশ পরিদর্শক ( তদন্ত) হিসেবে যোগ দান করেন।
অনুসন্ধানে দেখা যায় তিনি কোম্পানীগঞ্জ থানায় তদন্ত অফিসার হিসেবে যোগদান করার পর থেকে মাদক, ডাকাতি,হত্যা মামলার সাজা প্রাপ্ত আসামি সহ মোট ৪০ জন অপরাদিকে গ্রেপ্তার করেন।
তার মধ্য উল্ল্যেখ যোগ্য মামুন হত্যা মামলার ১নং আসামি আব্দুল মান্নান সহ আরো দুটি হত্যা মামলার আসামি জহিরুল ইসলাম মিলন ও পাহাদ কে শ্বাসরুদ্ধকর অভিযানের ফলে গ্রেপ্তার করেন।
এবং ডাকাতি মামলাই গ্রেপ্তার করেন ৮ জন। মাদক সেবন এবং মাদক বিক্রিতা গ্রেপ্তার করেন ২০ জন।
মোঃ রবিউল হক কোম্পানীঞ্জ থানায় তদন্ত অফিসার হয়ে আসার পর পরই পাল্টে যায় কোম্পানীগঞ্জের চেহারা, প্রতিনিয়ত হয় মাদক ও সন্ত্রাসী চাঁদাবাজের বিরুদ্ধে অভিযান।
কোম্পানীগঞ্জের জনসাধারণের সাথে আলাপ করলে অনেকেই জানান, তদন্ত অফিসার মোঃ রবিউল হক যোগদান করার পর থেকে আমাদের এলাকায় মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতি অনেকটা কমে গেছে।
সত্যিকারের পুলিশ অফিসার হিসেবে তদন্ত অফিসার মোঃ রবিউল হক এর মত অফিসারদের এই বাংলার মাটি ও মানুষ চায়। তাদের ভালোবাসা কখনো ভুলতে পারবে না সাধারণ মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে এক বিশাল ভূমিকা অর্জন করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। কোম্পানীগঞ্জ থানায় অফিসার মোঃ রবিউল হকের মত পুলিশ থাকলে সত্যিই কোম্পানীগঞ্জ থানা সারা বাংলাদেশর মধ্যে একটি অন্যতম মডেল থানা হয়ে থাকবে।
নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী