এখন সময় :
,

কোম্পানীগঞ্জে এসএসসি’র ফরম পূরণে রমরমা বানিজ্য

আব্দুর রহিম>>
বিভিন্ন স্কুল থেকে এস,এস,সি পরীক্ষায় অংশ নিতে যাওয়া পরীক্ষার্থীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি ছাড়া অতিরিক্ত টাকা নিচ্ছেন স্কুল কতৃপক্ষ। এতে হিমশিম খেতে হচ্ছে গরীব মেধাবী শিক্ষার্থী পরিবারকে।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফি সংক্রান্ত বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া পত্রে উল্লেখিত সুয়্যেমোটো রুল নং-২৫/২০১৪ এর প্রেক্ষিতে মাননীয় হাইকোর্ট বিভাগ হতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় যাহাতে কোন বিদ্যালয় কিংবা মহাবিদ্যালয় শিক্ষা বোর্ড কর্তৃক নির্ধারিত ফি এর বেশি কোন অযুহাত আদায় করতে না পারে। এমনি চিঠি সকল শিক্ষা প্রতিষ্ঠানে দেওয়া হলেও তারা সরকারি নিয়ম নীতিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় ও ফেল বানিজ্য করে যাচ্ছে।
জানা গেছে, এসএসসি পরীক্ষার ফরর্ম পূরণের জন্য মানবিক বিভাগ ১৫০০টাকা, বিজ্ঞান বিভাগ ১৬২০ টাকা ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষার্থীদের জন্য ১৪০০ টাকা।
কিন্তু তার পরিবর্তে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ২৫০০ টাকা থেকে ৪৫০০ টাকা পর্যন্ত পরীক্ষার্থীদের কাছ থেকে ফরর্ম পূরণের নামে আদায় করছেন।
নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী