এখন সময় :
,

বিশ্বনাথে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

বিশ্বনাথ প্রতিনিধি:
সিলেটের বিশ্বনাথে বৃহস্পতিবার সন্ধ্যায় কাল বৈশাখী ঝড় ও রাতে প্রচুর শিলাবৃষ্টিতে বোরো ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে পড়ে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকা।

তবে রাতে উপজেলা সদরসহ আশপাশা কয়েক গ্রামে বিদ্যুৎ আসলে বাকি পুরো উপজেলা ছিল বিদ্যুৎ বিচ্ছিন্ন। শুক্রবার দুপুর পর্যন্ত উপজেলা সদরের বিদ্যুৎ আসা-যাওয়া করলেও উপজেলার বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন ছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। কাল বৈশাখী ঝড় প্রায ঘন্টাখানিক উপজেলার বিভিন্ন এলাকায় স্থায়ী ছিল। রাত সাড়ে ১০টার পর শিলাবৃষ্টি শুরু হয়। এতে বোরো চাষীদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে।

খোঁজ নিয়ে জানাযায়, কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন জায়গায় বাড়ি-ঘরে চাল-গাছ-পালা উপড়ে পড়েছে। উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়ন, রামপাশা ইউনিয়ন, খাজাঞ্চী ইউনিয়ন, লামাকাজী ইউনিয়ন, দেওকলস ইউনিয়নের বিভিন্ন গ্রামে কাল বৈশাখী ঝড় হানা দেয়। এতে বেশীরভাগ গ্রামের অনেকের ঘরের চালের টিন ও গাছ উপড়ে পড়ে। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন থাকায় অন্ধকারের মধ্যে অনেকেই বসবাস করেন।

উপজেলার আলাপুর গ্রামের ফজল খান বলেন, ঝড় শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরো এলাকা। কিন্তু রাতে প্রচুর শিলাবৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

কৃষক শহীদ মিয়া বলেন, শিলাবৃষ্টির ফলে বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক জায়গায় পাঁকা ধান ঝড়ে পড়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা আলীনূর বলেন, বোরো ফলন ভাল হয়েছে। তবে বৃহস্পতিবার রাতের শিলাবৃষ্টির ফলে বোরো ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

উপজেলা পল্লী বিদ্যুত অফিসের ডিজিএম কমলেশ চন্দ্র বর্মণ বলেন, কালবৈখাশী ঝড়ে অনেক জায়গায় বিদ্যুতের গুটির ওপর গাছ-পালা উপড়ে পড়েছে। ফলে বিদ্যুৎ বিচ্ছিন হয় পড়ে। তবে বিকেলে মধ্যে বিদ্যুত স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি জানান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, কালবৈশাখী ঝড়ে বিভিন্ন গ্রামে গাছ-পালা উপড়ে পড়েছে। তবে শিলাবৃষ্টির ফলে বোরো ধানের ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী