এখন সময় :
,

মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে ফুলগাজীর ৫ গ্রাম প্লাবিত

নিজস্ব প্রতিনিধি>>

অতি বৃষ্টি ও পাহাড়ী ঢলে ফুলগাজী উপজেলার পাঁচ গ্রাম প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার রাতে মুহুরী ও কহূয়া নদীর বাঁধ ভেঙ্গে ফেনীর ফুলগাজী উপজেলার ফসলি জমি ও বাড়ী ঘর তলিয়ে যায়। এবার বন্যায় প্রায় ১০ হাজার বাসিন্দা পানি বন্দি হয়ে পড়ে। ।
ফেনী পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায় টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে বৃহষ্পতিবার রাতে প্লাবিত হয়েছে ফেনীর ফুলগাজী উপজেলার পাঁচ গ্রাম। গ্রামগুলো হলো উত্তর দৌলতপুর, দক্ষিন দৌলতপুর, পূর্ব ঘনিয়ামোড়া, কিসমত ঘনিয়ামোড়া ও সাহাপাড়া গ্রাম। তলিয়ে গেছে এ সব গ্রামের আমনের বীজ তলা ও শাকসবজীর ক্ষেত। ভেসে গেছে পুকুর ও মাছের ঘের।

উজানের পানিতে ভেঙ্গেগেছে মুহুরী নদীর বাঁধের তিন টি পয়েন্ট , হুমকির মুখে আছে সিলোনিয়া নদীর ও বৈরাগপুর বেড়ীবাধ।মুহুরি নদীর পানি বিপদ সীমার ১৫০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এ ঘটনায় ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম পানি উন্নয়নের গাফিলাতিকে দায়ী করে বলেন শুষ্ক মৌসুমে গত বছরের ভেঙে যাওয়া বাঁধ সংস্কার না করায় বন্যার পানি লোকালয়ে ঢুকে পড়েছে।

তবে ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কোহিনুর আলম জানান, মুহুরী নদীর ৩টি পয়েন্ট ভেঙ্গে গেছে। উর্ধ্বতন কতৃপক্ষকে মৌখিক ভাবে জানানো হয়েছে, নির্দেশনা পেলেই যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী