এখন সময় :
,

মানুষের আস্থা বাড়াতে সাংবাদিক নামধারী হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন

ফেনী ভিশন ডেস্ক >>
সাংবাদিকদের প্রতি মানুষের আস্থা বাড়াতে সাংবাদিক নামধারী হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর।
সাংবাদিকদের এক আলোচনা সভায় তিনি বলেন, “আমাদের দেশে টেলিভিশন ও পত্রিকার বেশিরভাগ সাংবাদিকের দক্ষতা খুবই কম। অনেক টেলিভিশন আছে তারা যখন জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেয় তখন জামানত বাবদ ১ লক্ষ টাকা রেখে একটি কার্ড দিয়ে দেওয়া হয়। এর বাহিরে বেতন-ভাতা বলতে আর কিছু দেওয়া হয় না। বলা হয়, আপনি আয় করে নেন।”
“নিয়োগ দেওয়ার পর তাদের প্রশিক্ষণের কোনো ব্যবস্থা করে না ওই প্রতিষ্ঠান। যার ফলে অপসাংবাদিকতা বাড়ছে। আর এই সুযোগে এক শ্রেণির লোক সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে অপসাংবাদিকতা করছে।
কোনো কোনো সাংবাদিক বেতন-ভাতা না পেয়েও গাড়ি নিয়ে ঘোরেন- এমন অভিযোগ করে বিভিন্ন টেলিভিশনে কাজ করা শাহ আলমগীর বলেন, “আমরা দেখেছি বেতন-ভাতা পায় না, অথচ গাড়ি নিয়ে চলছে। আপনি জেলায় গিয়ে দেখবেন, ওই সাংবাদিকদের প্রভাব বেশি। ওনারা ডিসি, এসপি, ওসির গাড়িতে করে ঘোরেন।”
“নিজেদের পেশার মর্যাদা রক্ষার জন্য, সাংবাদিকদের প্রতি মানুষের আস্থা বাড়াতে সাংবাদিক নামধারী হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলুন,” বলেন তিনি।

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী