এখন সময় :
,

জাকির নায়েকের অনুষ্ঠানে বাংলাদেশিসহ হাজারো মানুষের ঢল

বিশ্বে যার নাম মানুষের মুখে মুখে সমাদৃত তিনি হচ্ছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ডা. জাকির নায়েক। সম্প্রতি এক সপ্তাহের সফরে গিয়েছিলেন মালয়েশিয়ায়। দেশটির প্রত্যন্ত প্রদেশে বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করেন তিনি। ইসলামের শান্তির বাণী তার মুখ থেকে শুনে তিনজন নন মুসলিম ইসলাম ধর্ম গ্রহণ করেন।

গত শনিবার (১৬ এপ্রিল) দেশটির সর্ববৃহৎ স্টেডিয়াম বুকিত জলিলে বিকেল ৫টা থেকে শুরু হয় ড. জাকির নায়েকের সেমিনার। হাজার হাজার দর্শকশ্রোতা অপেক্ষায় থাকেন জাকির নায়েকের। ডা. জাকির নায়েক মঞ্চে এলেন রাত সাড়ে ৮টায়। বক্তব্য শুরু করেন রাত ৯টায়।
কুয়ালালামপুরের হকি স্টেডিয়ামে বিশাল আয়োজন। মাঠে ও গ্যালারিতে প্রায় ১৫ থেকে ৩০ হাজারেরও বেশি দর্শকশ্রোতা। মালয়েশিয়ানদের পাশাপাশি বাংলাদেশিসহ পৃথিবীর বিভিন্ন দেশের দর্শক উপস্থিত ছিলেন সেদিন। মুসলিমদের পাশাপাশি কিছু নন-মুসলিমও ছিলেন। নন-মুসলিমদের জন্য ছির মঞ্চের সামনে ভিআইপি আসনে বসার ব্যবস্থা। মঞ্চের সামনে প্রথম প্রায় তিন হাজার আসন। মাঝেমাঝে হাততালি ছাড়া বাকিটা সময় পিনপতন নিরবতায় ইংরেজিতে টানা দুই ঘন্টার অধিক সময় ধরে বক্তব্য রাখলেন জাকির নায়েক।

ডা. জাকির নায়েক তার বক্তব্য বলেন, মহান পরাক্রমশালী আল্লাহ তা’আলার দরবারে আত্মসমর্পণ করার মাধ্যমে মানুষ পরস্পর সহানুভূতি ও শান্তির পরিবেশ সৃষ্টি করতে পারে। এ জন্যই ইসলামকে শান্তির ধর্ম বলা হয়। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, ইসলাম কোনো সন্ত্রাসবাদ পছন্দ বা সমর্থন করে না।

ডা. জাকির নায়েক আরো বলেন, পবিত্র কোরআনের ভাষ্যমতে আল্লাহর কুওয়ত (শক্তি) বা তার ইলম (জ্ঞান) সব জায়গায় উপস্থিত রয়েছে। তবে তিনি আরশে আজিমে (সপ্তম আকাশের ওপর বিশেষ স্থানে) অবস্থান করছেন। পরকালীন জীবনে বেহেশতে যাওয়ার পর বান্দা তার চেহারা দেখতে পারবে। হাদিসেও এ কথার উল্লেখ রয়েছে। বলা হয়েছে, ‘জান্নাতে তারা আল্লাহর চেহারা দেখবে।’

জাকির নায়েকের বক্তব্য শুনে সবাই অভিভূত। বুকিত জলিল সেমিনারে দুইজন ও মালাক্কা সেমিনারে একজন নন মুসলিম পবিত্র কুরআনের বাণী শুনে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
এ দিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজ্জাক তার পৈত্রিক বাসভবনে ডা. জাকির নায়েককে আমন্ত্রণ জানান। পারিবারিক পরিবেশে মালয়েশিয়ার ঐহিত্যবাহী, নানা বাহারী স্বাদের খাবারের আয়োজন করা হয়। সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘক্ষণ অন্তরঙ্গ আলোচনা হয়।

আলোচনা শেষে নাজিব তুন রাজ্জাক ডা. জাকির নায়েক ও তার পুত্রকে কিছু উপহার দেন। ডা. জাকির নায়েক ও তার তথ্যবহুল বেশ কয়েকটি লেকচারের ডিভিডি মালয়েশিয়া প্রধানমন্ত্রী নাজিব তুন রাজ্জাককে উপহার হিসেবে দেন।
দীর্ঘ আলোচনায় মালয়েশিয়া বিএনপি সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী ও পুত্র উপস্থিত ছিলেন। এ ছাড়া মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদির সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন ডা. জাকির নায়েক।

নোটিশ :   FeniVision24.com প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

প্রধান সম্পাদক: মোহাম্মদ তমিজ উদ্দিন, সম্পাদক: জহিরুল হক মিলু
ইমেইল : fenivision@gmail.com, মোবাইল: 01823644138, 01841710509
ঠিকানা: ৪৩১ সোনালী ভবন(২য় তলা) ট্রাংক রোড়, ফেনী